1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

টুঙ্গিপাড়ার নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান বাবুল শেখ এর সামনে যত চ্যালেঞ্জ

নীলকন্ঠ বাকচী, বিশেষ প্রতিবেদক 
  • প্রকাশিতঃ সোমবার, ২০ মে, ২০২৪
  • ৬৭৬ জন নিউজটি পড়েছেন।

নীলকন্ঠ বাকচী, বিশেষ প্রতিবেদক

আজ সোমবার শপথ গ্রহণ করেছেন টুঙ্গিপাড়ার উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ বাবুল শেখ। তিনি আজ রাজধানীর সেগুনবাগিচায় শপথ গ্রহণ করেছেন।স্বল্প সময়ের মধ্যে তিনি  টুঙ্গিপাড়া উপজেলার ৬ষ্ঠ চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন।

টুঙ্গিপাড়া উপজেলার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর যেসব চ্যালেঞ্জ তাকে মোকাবেলা করতে হবে –

১। উপজেলা পরিচালনা করবার পূর্ব অভিজ্ঞতা না থাকায় কাজ বুঝে নিয়ে সুচারুভাবে পরিষদ পরিচালনা করতে বেশ কিছু সময় পার হবে।

২। তিনি বিপুল ব্যবধানে জয়লাভ করেছেন যা টুঙ্গিপাড়ার কোন উপজেলা চেয়ারম্যান হিসেবে সবচেয়ে বেশি ভোটে জয়লাভের পরিসংখ্যান। এত বড় জয়লাভের উপর তার ওপর পুরো পাঁচ বছর ই জনপ্রিয়তা ধরে রাখার চাপ অব্যাহত থাকবে।

৩। এই আকাশ সমান বিশাল জনপ্রিয়তা তাকে জনসেবার মাধ্যমেই ধরে রাখতে হবে। উপজেলা চেয়ারম্যান হিসেবে সবার মন রক্ষা করা তার জন্য কঠিন চ্যালেঞ্জ হবে। এতে করে আগামী নির্বাচনে তার আকাশ সমান জনপ্রিয়তায় তা কমতে পারে।

৪। এবারের নির্বাচনে তার পেছনে রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি, ব্যবসায়ী,সুবিধাভোগী সহ একটি বড় মহল তার পেছনে কাজ করেছে। এদের সকলের চাহিদা মেটানো তার জন্য কঠিন হবে।

৫। চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে মোঃ বাবুল শেখ এর বর্তমান আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদটিতে আগামী কাউন্সিলে পুনরায় নির্বাচিত হওয়া সবচেয়ে কঠিন হতে পারে।

৬। তার নিজ গ্রাম  ও তার পাশে থাকা লোকদের উপজেলার দাপ্তরিক কাজে কর্তৃত্ব বাড়বে। যা ব্যক্তি বাবুল শেখের উদার জনসম্পৃক্ত রাজনৈতিক মানসিকতা নিয়ে কাজ করতে  বাঁধা হয়ে দাঁড়াবে।

৭। তার পরিবার, ভাই ও ভগ্নিপতি আত্মীয়-স্বজনদের উপজেলার বিভিন্ন দপ্তরে সংশ্লিষ্টতা বেড়ে গিয়ে সেবা ও সুশাসন নিশ্চিত কল্পে কাজ করার পেছনে বাধা হতে পারে।

৮। উপজেলা চেয়ারম্যানের সাথে তার  চারপাশের বিশ্বস্ত লোকদের আঠার মতো সার্বক্ষণিক লেগে থাকা ও  তার কাঁচের হিমঘরে আগের মতো সাধারণ মানুষ পৌঁছানো কঠিন হতে পারে । এরফলে গনমানুষের সাথে একটা দুরত্ব হতে পারে।

এতসব বড় বড় চ্যালেঞ্জ তিনি যদি মোকাবেলা করে জনতার সাথে মিলেমিশে কাজ করতে পারেন তাহলে  তিনি জণগনের মন মন্দিরে স্থায়ী আসন করে নিয়ে ভবিষ্যতেও বারবার টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হবেন।তিনি যদি এসব চ্যালেঞ্জ সাহসীকতার সাথে মোকাবেলা করে সুশাসন নিশ্চিত করতে পারেন তাহলে শুধু এই মেয়াদেই নয় তিনি আরো কয়েক মেয়াদে এক এবং প্রতিদ্বন্দ্বিতাহীন উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে সাধারণ জণগনের বিবেচণায খাকবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION