1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

কোটালীপাড়ায় সভাপতির বিরুদ্ধে শিক্ষকদের গালাগাল করার অভিযোগ, প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাস বর্জন

কোটালীপাড়া  প্রতিনিধি
  • প্রকাশিতঃ রবিবার, ২ জুন, ২০২৪
  • ১৩০ জন নিউজটি পড়েছেন।
কোটালীপাড়া  প্রতিনিধিঃ
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার পিঞ্জুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুজ্জামান তালুকদার চঞ্চলের বিরুদ্ধে শিক্ষকদের গালাগাল করার অভিযোগ উঠেছে। এরই  প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছেন।
তবে এই অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে জানিয়েছেন সভাপতি কামরুজ্জামান তালুকদার চঞ্চল।
আজ রবিবার স্কুল চলাকালীন সময়ে পিঞ্জুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুজ্জামান তালুকদার চঞ্চল বিদ্যালয়টির ইংরেজি শিক্ষক জিএম আরিফকে গালাগাল করেন। ঘটনাটি শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা প্রতিবাদে ক্লাস বর্জন করেন।
ইংরেজি শিক্ষক জিএম আরিফ বলেন, আমাদের বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুজ্জামান তালুকদার চঞ্চল আজ রবিবার বিদ্যালয়ে এসে ইংরেজি বিষয়ে অত্র বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ফলাফল সম্পর্কে জানতে চান। এ বিষয়ে তার সাথে আমার কথা হয়। এক পর্যায়ে সে উত্তেজিত হয়ে আমাকে গালাগাল করেন। এ সময় বিদ্যালয়টির প্রধান শিক্ষক নিহার রঞ্জন বারুরী সভাপতি কামরুজ্জামান তালুকদার চঞ্চলকে শান্ত করার চেষ্ট করলে তিনি প্রধান শিক্ষককেও গালাগাল করেন। এ ঘটনা বিদ্যালয়ে ছড়িয়ে পড়লে শিক্ষক- শিক্ষার্থীরা প্রতিবাদে ক্লাস বর্জন করেন। আমরা বিষয়টি উপজেলা মাধ্যমিক অফিসারকে লিখিত ভাবে জানিয়েছি।
এ বিষয়ে পিঞ্জুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুজ্জামান তালুকদার চঞ্চলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, বিদ্যালয়টির প্রধান শিক্ষক নিহার রঞ্জন বারুরী দীর্ঘদিন ধরে নানা প্রকার অনিয়ম ও দূর্নীতি করে আসছেন। আর তাকে এ কাজে সহযোগিতা করছেন বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। আমি সভাপতি হয়ে দায়িত্ব নেওয়ার পর এসব অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদ করি। যার ফলে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকগণ আমার উপর ক্ষিপ্ত হয়ে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ দিচ্ছে। প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের অনিয়ম ও দূর্নীতির যথেষ্ট প্রমাণ আমার কাছে রয়েছে।
নাম প্রকাশ না করা শর্তে কয়েকজন শিক্ষার্থী বলেন, আমাদের শিক্ষকগণ ক্লাস বর্জন করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে চলে যাওয়ার কারণে আমরা বাড়ি চলে গিয়েছি।
বিদ্যালয়টির প্রধান শিক্ষক নিহার রঞ্জন বারুরী বলেন, আমি কোন অনিয়ম ও দূর্নীতির সাথে জড়িত নেই। সভাপতি কামরুজ্জামান তালুকদার চঞ্চল আমিসহ অন্যান্য শিক্ষকদের গালাগাল করার কারণে শিক্ষক-শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সিদ্দিক নূর আলম বলেন, প্রধান শিক্ষক নিহার রঞ্জন বারুরী বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে। যদি সে তদন্তে দোষী প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ভাবে ব্যবস্থা গ্রহণ করবো। সাথে সাথে বিদ্যালয়টিতে যে সমস্যার সৃষ্টি হয়েছে তা উভয় পক্ষকে নিয়ে বসে সমাধান করার চেষ্টা করবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION