1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. : deleted-B6iY9nGV :
  5. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  6. jmitsolution24@gmail.com : support :
  7. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
  8. : wp_update-1720111722 :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ পেলেন গোপালগঞ্জের ছয় রোভার সদস্য 

রাকিব চৌধুরী
  • প্রকাশিতঃ রবিবার, ২ জুন, ২০২৪
  • ৪৫৪ জন নিউজটি পড়েছেন।

রাকিব চৌধুরী, ডেস্ক 

মানবকল্যাণে আত্মনিবেদনের স্বীকৃতি স্বরূপ প্রতি বছরের ন্যায় এবারও ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রদান করেছে বাংলাদেশ স্কাউটসের জাতীয় সদরদপ্তর। গোপালগঞ্জ জেলা রোভারের ছয়জন রোভার এই অ্যাওয়ার্ডটি অর্জন করেছেন।

 

অগ্নি নির্বাপণ, বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন উদ্ধার, ত্রাণসামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটস কর্তৃক এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। আজ রবিবার ( ২জুন) বিষয়টি নিশ্চিত করেন গোপালগঞ্জ জেলা রোভারের সম্পাদক মোঃ মজনুর রশিদ।

 

রবিবার (২ জুন) বাংলাদেশ স্কাউটস কর্তৃক প্রকাশিত অ্যাওয়ার্ড-২০২২ তালিকায় ৬৪ জেলার ২২১ জন এর মধ্যে বাংলাদেশ স্কাউটস, গোপালগঞ্জ জেলা রোভারের ছয়জন রোভার এই অ্যাওয়ার্ড অর্জন করেন।

 

এ তালিকায় গোপালগঞ্জ জেলা রোভারের বিভিন্ন ইউনিটের ৬ জন শিক্ষার্থীর নাম উঠে আসে। অ্যাওয়ার্ডের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন,সাজ্জাদ শেখ জয় (সিনিয়র রোভারমেট)বশেমুরবিপ্রবি রোভার স্কাউট গ্রুপ এবং সিনিয়র রোভার মেট প্রতিনিধি, গোপালগঞ্জ জেলা রোভার,অনিক কুমার সাহা( রোভারমেট) বশেমুরবিপ্রবি রোভার স্কাউট গ্রুপ,জায়েদ আব্দুল্লাহ( সিনিয়র রোভারমেট) কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ,মেহেদি হাসান পিয়াল(সিনিয়র রোভারমেট)ট্রুপ গিলওয়েল ওপেন স্কাউট গ্রুপ,তুলি রানী শীল(সদস্য স্তর) কোটালিপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ, মোঃ রাজু বিশ্বাস(সহকারী সিনিয়র রোভারমেট) সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ রোভার স্কাউট ইউনিট।

 

গোপালগঞ্জ জেলা রোভার সম্পাদক মোঃ মজনুর রশিদ বলেন,গোপালগঞ্জ জেলা রোভারের সকল ইউনিটের মধ্যে জাতীয় পর্যায়ে এমন রোভার সংক্রান্ত অর্জন বলতে তেমন কিছুই ছিলোনা। রোভার সদস্য ও সম্মানিত রোভার লিডারগণ সেক্ষেত্রে অবদান রেখে যাচ্ছে। প্রতি বছরে বঙ্গবন্ধুর জন্মভূমিতে রোভারের অর্জনগুলো গোপালগঞ্জের জন্য মর্যাদার সাথে সম্মান বয়ে আনছে। এমন কর্ম ধারা ও প্রতিযোগিতা জেলা রোভারকে সামনের সুন্দর পথ দেখাবে, সেবার প্রত্যয় নিয়ে।

ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রাপ্ত সকল রোভার সদস্যকে আমার ও জেলার পক্ষ থেকে অভিনন্দন ও শুভকামনা জানায়। তোমাদের হাতে হাত রেখে এবং শিক্ষকদের ও রোভার লিডারগণের দিক নির্দেশনাতে জেলা রোভার আরো বেশিকিছু অর্জন করবে।

 

তিনি আরো বলেন,ধন্যবাদ জানায় জেলা রোভারের সম্মানিত সভাপতি ও কমিশনার মহোদয় কে এবং নির্বাহী কমিটির সম্মানিত সদস্যগণকে। যাঁরা সবসময় আমার গোপালগঞ্জ জেলা রোভারের পাশে থেকেছে সব ধরণের সহযোগিতা প্রদানের মাধ্যমে।

 

 

উল্লেখ্য,ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের পরের ধাপে কাজের ধারাবাহিকতায় নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করায় হয়। এরপর রোভার স্কাউটের সর্বোচ্চ সম্মাননা হিসেবে ‘ প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION