1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. : deleted-B6iY9nGV :
  5. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  6. jmitsolution24@gmail.com : support :
  7. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
  8. : wp_update-1720111722 :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

টুঙ্গিপাড়ায় রড ব্যবহার না করে ব্রিজ নির্মাণের অভিযোগ

নবধারা ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ১০ জুন, ২০২৪
  • ২২৫ জন নিউজটি পড়েছেন।

নবধারা ডেস্ক

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে যেতে বাইপাস সড়কে ব্রিজ নির্মাণে রড না ব্যবহার করে ব্রিজ নির্মাণ করা হয়েছে এমন অভিযোগ পাওয়া গেছে।সম্প্রতি ব্রিজের উপরে এক পাশে উঁচু অন্য পাশে নিচু থাকায় বিষয়টি স্থানীয়দের নজরে আসে।

 

সোমবার সরেজমিনে ঘুরে দেখা যায়, ব্রিজের দুই পাশের রেলিংয়ে রড ব্যবহার না করেই ঢালাই দেওয়া হয়েছে এবং ব্রিজের উপরে যে স্লাব ঢালাই রয়েছে সেই স্লাব উঁচু এবং নিচু রয়েছে।

 

সড়ক ও জনপদ বিভাগের আওতায় ব্রিজটি নির্মাণ কাজ চলছে। রিলায়েবল বিল্ডারস লিমিটেড এই কাজটি করছেন। কয়েকটি প্রকল্প মিলে রিলায়েবল বিল্ডার্স লিমিটেড বাজেট ধরা হয়েছে ১শত কোটি ৩৬লক্ষ্য ৭৪ হাজার ৮ শত ২১ টাকা ৫১ পয়সা।প্রকল্পের কাজ শুরু হয় ১৪ নভেম্বর ২০২৩ সাল থেকে এবং এই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা ৩১ ডিসেম্বর ২০২৪ সালে।

 

এলাকার বাসিন্দা সুলতান মোল্লাসহ একাধিক বাসিন্দা জানান, ঠিকাদার রাতের আঁধারে রড ব্যবহার না করে কাজ করেন এবং ব্রিজের যে স্লাব রয়েছে সেই স্লাব উঁচু এবং নিচু রয়েছে যার ফলে স্লাবে ফাটল ধরেছে। এ খবর জানাজানি হলে উপজেলা নির্বাহী অফিসার নির্মাণাধীন ব্রীজ পরিদর্শন করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে , সড়ক ও জনপদ বিভাগের সাব এসিটেন্ট ইন্জিনিয়ার রাসেল শিকদার বলেন, অফিস প্রধানের অনুমতি ছাড়া গণমাধ্যম কর্মীদের কাছে সাক্ষাৎকার দেওয়া আমার নিষেধ রয়েছে।
রাসেল শিকদার গণমাধ্যম কর্মীদের ইঙ্গিত দিয়ে বলেন আপনাদের উদ্দেশ্য কি? রাজনীতিবিদদের চাপে আপনারা এমনটা করছেন না তো তাহলে সেটা ভুল হবে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মইনুল হক বলেন, নির্মাণাধীন যে কালভার্টের ঢালায় কাজ করা হয়েছে এখানে কিছু ত্রুটি বিচ্যুতি রয়েছে।সংশ্লিষ্ট ঠিকাদার এবং যিনি প্রকৌশলী রয়েছেন ত্রুটি বিচ্যুতি সংশোধন করে কাজের গুনগুতমান ঠিক রেখে কাজ সম্পন্ন করার নির্দেশ দিয়েছি।

 

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের প্রবেশদ্বার পাটগাতী বাস স্ট্যান্ড বাইপাস সড়কের এই ব্রীজ টি যথাযথভাবে নির্মিত হোক এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION