1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

লোহাগড়ার ফেসবুকে মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে অভিযুক্ত আকাশ সাহা

শরিফুল ইসলাম স্টাফ রিপোর্টার নড়াইল
  • প্রকাশিতঃ বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ২২৬ জন নিউজটি পড়েছেন।

নড়াইলের লোহাগড়ায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তিমূলক পোষ্ট দেওয়ার বিষয়টি আদালতে শিকার করেছেন অভিযুক্ত আকাশ সাহা । মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত (সাঃ) কে নিয়ে কটুক্তি করে গত ১৫ জুলাই আপত্তিকর পোস্ট দেয় নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজে ছাত্র ও অশোক সাহার ছেলে আকাশ সাহা। ধর্ম অবমাননার অভিযোগে পরেরদিন দিঘলিয়া গ্রামের সালাউদ্দিন কচি বাদী হয়ে লোহাগড়া থানায় একটি মামলা করেন। ওই মামলায় অভিযুক্ত আকাশ সাহাকে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলা থেকে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ ইকবাল, গ্রেফতারকৃত আকাশ সাহাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৭ জুলাই লোহাগড়া আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম এর আদালতে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালত শুনানী শেষে আকাশ সাহার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ২০ জুলাই একই আদালতে আকাশ সাহা তার পরিচালনাধীন ফেসবুক আইডি থেকে নিজেই মহানবী হযরত (সা:) কে নিয়ে কটুক্তিমূলক পোষ্ট দিয়েছেন মর্মে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। আকাশ সাহা বর্তমানে নড়াইল কারাগারে রয়েছে।

অপরদিকে মহানবীকে নিয়ে ফেসবুকে কটুক্তির ঘটনায় এলাকার বিক্ষুদ্ধ জনতা দিঘলিয়া বাজার ও সাহাপাড়ার হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, দোকান ও মন্দির ভাঙচুর এবং একটি বাড়িতে অগ্নিসংযোগ করে । এ ঘটনায় পুলিশ বাদী হয়ে লোহাগড়া থানায় ২শ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামী করে আরেকটি মামলা করেন। সে মামলায় ভিডিও ফুটেজের ভিত্তিতে মঙ্গলবার পর্যন্ত মোট ১০ জনকে গ্রেফতার করে পুলিশ।

নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় নবদারা কে বলেন,গত ২০ জুলাই আকাশ সাহা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন যে, সে তার নামে খোলা নিজেস্ব ফেসবুক আইডি থেকে নিজেই মহানবী হযরত (সা:) কটুক্তিমূলক পোষ্ট দিয়েছেন । মামলার তদন্তের স্বার্থে তার ( আকাশ সাহার) স্বীকারোক্তির বিষয়টি গোপন রাখা হয়েছিল। বর্তমান ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION