1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

নড়াইলে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী  উপলক্ষে ঘোড় দৌড় প্রতিযোগিতা

শরিফুল ইসলাম (স্টাফ রিপোর্টার) নড়াইল  
  • প্রকাশিতঃ শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • ১৮৯ জন নিউজটি পড়েছেন।

নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) বিকালে শাহাবাদ ইউনিয়নের চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে চাদপুর গ্রামে বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতা দেখতে ঢল নামে হাজারো মানুষের। দীর্ঘদিন পর ঘোড় দৌড় প্রতিযোগিতা উপভোগ করতে পেরে খুশি দর্শকরা।

চাদপুর গ্রামের মেম্বর জালাল আহম্মেদ বলেন, ঘোড়া দৌড় প্রতিযোগিতা গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা। আগে বিভিন্ন স্থানে খেলাগুলো দেখা যেতো কিন্তু এখন সচরাচর আর দেখা যায়না। দীর্ঘদিন পরে ঘোড়া দৌড় প্রতিযোগিতা আয়োজন করতে পেরে খুশি হযেছি। শাহাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এ আয়োজন সত্যিই আনন্দের। নতুন প্রজন্ম এ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করতে পারবে।

চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ আবু নওশের বলেন, হাজারো মানুষের উপস্থিতিতে এ প্রতিযোগিতাটি মিলন মেলায় পরিণত হয়। সুষ্ঠ ও সুন্দর ভাবে শেষ করতে পেরে নিজেদেরকে সার্থক বলে মনে করছি। গ্রামীন সংস্কৃতি ধরে রাখতে ও সবাইকে নিয়ে সুষ্ঠ বিনোদনের জন্য তাদের এ আয়োজন। তিনি আরো বলেন,চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে ২ দিন ব্যাপী অনুষ্ঠানের আজ ( ১৭ মার্চ) শুক্রবার বিকালে ঘৌড় দৌড় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় নড়াইল,যশোর,মাগুরা জেলার ৩৫ ঘোড়া অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতায় অভয়নগরের সাব্বিরের ঘোড়া প্রথম,নড়াইলের চাঁদপুর গ্রামের তুফানের ঘোড়া দ্বিতীয়,রতডাঙ্গার সাদিভের ঘোড়া তৃতীয় স্থান অধিকার করেছে। ঘৌড় দৌড় প্রতিযোগিতা শেষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান হয়। চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জালাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ খান মাহমুদ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মোল্যা,চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু নওশের প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION