1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

কালিয়ায় চতুর্থ ধাপের ৮৫টি ভুমিহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মোঃ জিহাদুল ইসলাম, নড়াইল প্রতিনিধি
  • প্রকাশিতঃ বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৩২৩ জন নিউজটি পড়েছেন।

সারা দেশে ১২৩টি উপজেলার ন্যায় নড়াইলের কালিয়ায় ৪র্থ ধাপের ৮৫ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করে উপজেলাকে ভূমিহীন ঘোষনা করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার (৯ আগষ্ট) সকাল ৯ টায় কালিয়া উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এ প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করে কালিয়া উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে ঘোষনা দেন।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইল-১ আসনের সাংসদ বিএম কবিরুল হক মুক্তি, জেলা প্রশাসক আশফাকুল হক চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, ইউএনও রুনু সাহা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রদিপ্ত রায় দীপন, প্রশাসনের সকল স্থরের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সুবিধাভোগী ভুমিহীন পরিবারের সদস্যরা। ভিডিও কনফারেন্সে মাননীয় প্রধানমন্ত্রীকে উপকারভোগী ও তাদের পরিবার তাদের পুর্বের অসহায় জীবন-যাপন ও গৃহ পাওয়ার পর তাদের অনুভুতি ব্যক্ত করে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তাদের দুঃসহ জীবনের বর্ননা মাননীয় প্রধানমন্ত্রী অশ্রুসিক্ত নয়নে শ্রবন করেন এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন। উল্লেখ্য যে, কালিয়া উপজেলায় তালিকাভুক্ত ক-শ্রেণীর ভুমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ৬২৩টি।

এর মধ্যে আশ্রায়ন-২ প্রকল্পে ক্রয়কৃত ৩ একর ৪৪ শতক জমিতে ৩৯২টি ও খাস ৯ একর ১৫ শতক জমিতে ২৩১টি ঘর রয়েছে। প্রথম পর্যায়ে ১৪০টি, দ্বিতীয় পর্যায়ে ১১০টি, তৃতীয় পর্যায়ে ২৮৮টি ও চতুর্থ পর্যায়ের ৮৫টি ঘরসহ মোট পুনর্বাসিত হয়েছে ৬২৩টি পরিবার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION