1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

আলোকিত ও মানবিক মোল্লাহাট বিনির্মাণে লক্ষে ২ লক্ষ বই বিতরণ

Reporter Name
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৩৮৩ জন নিউজটি পড়েছেন।

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধিঃ

বাগেরহাটের মোল্লাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি-বেসরকারি বিভিন্ন লাইব্রেরী ও শিক্ষা প্রতিষ্ঠানে দুই লাখ বই বিতরণের উদ্যোগ গ্রহণ ও বই বিতরণ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। বই ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে লাইব্রেরীর জন্য বুকসেল্ফসহ প্রয়োজনীয় সামগ্রী প্রদাণ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে মোল্লাহাট উপজেলা পরিষদ মিলনায়তনে এই দুই লাখ বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম।

এছাড়া উপজেলা পরিষদ কম্পাউন্ডে মোল্লাহাট পাবলিক লাইব্রেরি উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো: ইসমাইল হোসেন, উপজেলা চেয়ারম্যান মো. শাহীনুল আলম ছানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওয়াহিদ হোসেন, সহকারি কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, কে,আর কলেজের অধ্যক্ষ এল জাকির হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস,প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, কৃষি কর্মকর্তা অনিমেষ বালা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ কামরুননেছা, ইউপি চেয়ারম্যান এসকে হায়দার মামুন, মোঃ মনিরুজ্জামান মিয়া, শেখ রেজাউল কবির, শেখ রফিকুল ইসলাম, মোঃ মিজানুর রহমান ও মনোরঞ্জন পাল, প্রধান শিক্ষক এস এম ফরিদ উদ্দিন ও শেখ সোহেল রানা, প্রেসক্লাব মোল্লাহাটের জ্যেষ্ঠ সহসভাপতি শরীফ মাসুদুল করিম ও যুগ্মসাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কে এম আলী আজম বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, আমরা উন্নত বাংলাদেশ গড়তে চাই। তবে মনে রাখতে হবে কেবল অবকাঠামোগত উন্নতি হলেই হবেনা। আমাদের মানবিক ও উন্নয়ন করতে হবে। এজন্য বই পড়ার কোন বিকল্প নেই। পাঠ্য বইয়ের পাশাপাশি বিভিন্ন বিষয়ে প্রচুর বই পড়তে হবে। লাইব্রেরী ও বই বিতরণের এই কার্যক্রম একটি অনুকরনীয় দৃষ্টান্ত। পড়ার অভ্যাস গড়ে তুলতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পরিবেশ বদলাতে হবে। সেখানে আনন্দদায়ক উপয়ে পড়ালেখার প্রসারে কাজ করতে হবে।

মোল্লাহাটের সরকারি কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল বলেন, মুজিববর্ষ উপলক্ষে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত লাইব্রেরিগুলোতে মোট দুই লাখ বই বিরতণ করা হচ্ছে। উপজেলা প্রশাসন ও স্থানীয় বিদ্যা অনুরাগীদের সহায়তায় এই কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। এর মাধ্যমে উপজেলার ১৪২টি শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরির কার্যক্রম সক্রিয় করা হচ্ছে। ডিসেম্বরের মধ্যে এই কার্যক্রম সম্পন্ন করা হবে।

ইউএনও মো. ওয়াহিদ হোসেন নবধারা কে  বলেন, ‘আলোকিত ও মানবিক মোল্লাহাট’ বিনির্মাণের লক্ষ্যে আমরা কাজ করছি। এর অংশ হিসেবে লাইব্রেরী স্থাপন ছাড়াও প্রতিটি বিদ্যালয় প্রাঙ্গণে ফুলের বাগান করা হয়েছে। এজন্য এরই মধ্যে প্রায় ১০ হাজার চারা বিতরণ করা হয়েছে। পাশাপাশি ৩০০ বেকার তরুণদের জন্য ফ্রিলান্সিং ও ইংরেজি প্রশিক্ষণ এবং ২৫০ জন নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ ও ঋণ বিতরণ করা হচ্ছে। বৃহস্পতিবার এসব কার্যক্রম উদ্বোধন করা হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION