1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

কালীগঞ্জে সাংবাদিককে কুৃপিয়ে আহতের ঘটনায় থানায় মামলা

সামসুল হক জুয়েল, গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪০০ জন নিউজটি পড়েছেন।

গাজীপুরের কালীগঞ্জে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ লেখা হয়। আর এ কারণে সাংবাদিক মো.শামিম শেখ এর উপর একাধিকবার হামলা করেছে মাদক ব্যবসায়ীরা। ঘটনা মীমাংসা করার কথা বলে স্থাণীয় ইউনিয়ন পরিষদের সদস্য জাহাঙ্গীর ফরাজী মাদক ব্যবসায়ীদের নিয়ে পূণরায় সাংবাদিককে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয়রা আহত সাংবাদিক মো. শামিম শেখকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ঘটনাটি বুধবার সকালে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের বড়গাঁও এলাকায় ঘটেছে।

লিখিত অভিযোগ ও স্থাণীয় সূত্রে জানা যায়, সাংবাদিক মো. শামিম শেখ কিছুদিন আগে ডি নিউজ ২৪.কম নামে একটি অনলাইন নিউজ পোর্টালে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের বড়গাঁও গ্রামের চিহ্নিত মাদক কারবারীদের বিরুদ্ধে একটি অনুসন্ধ্যানী সংবাদ পরিবেশন করেন। উক্ত সংবাদ প্রকাশের জের ধরে গত বুধবার (৩১ জানুয়ারী) বড়গাঁও গ্রামের সাফির উদ্দীনের ছেলে ফয়সাল, সহিদুল্লাহর ছেলে সিয়াম, লতিফ মাষ্টারের ছেলে তুষার, মৃত তনু ফরাজীর ছেলে জাহাঙ্গীর ফরাজী, জাহাঙ্গীর ফরাজীর ছেলে তারেক ফরাজী, সোলমান হাজীর ছেলে আল আমিন, ফাইজ উদ্দীনের ছেলে ওমর সানি সহ ৮/১০ জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে উক্ত সাংবাদিকের বাড়িতে হানা দেয়। এ সময় সাংবাদিক মো. শামিম শেখ বাড়িতে না থাকায় তারা বাড়ির লোকজনকে অশালীন ভাষায় গালমন্দ করে হত্যার হুমকি দিয়ে চলে যায়। বিষয়টি রাতেই কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আনিসুর রহমানকে অবগত করলে তিনি স্থাণীয় ইউনিয়ন পরিষদের সদস্য জাহাঙ্গীর ফরাজীকে ব্যবস্থা নেওয়ার জন্য বলেন।

বুধবার (১ ফেব্রুয়ারী) সকাল আনুমানিক সাড়ে ৮ টার দিকে অভিযুক্তরা পূণরায় শামিম শেখের বাড়ীতে গিয়ে তাকে গালমন্দ করেন। ন্যায় সঙ্গত প্রতিবাদ করায় সিয়াম নামের একজন শামিমের উপর চড়াও হয়ে তাকে পিটিয়ে গুরুতর আহত করে। শামিম শেখের চিৎকারে স্থাণীয়রা এগিয়ে আসলে হামলা কারীরা সুযোগমত হত্যা করার হুমকি দিয়ে চলে যায়। পরে মোক্তারপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য জাহাঙ্গীর ফরাজীকে সাথে নিয়ে হামলাকারীরা ঘটনা মীমাংসা করার কথা বলে শামিম শেখকে ডেকে নেয়। এ সময় তারা ১০/১২ টি মটর সাইকেলে করে অজ্ঞাতনামা আরো ১৫/২০ জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ঘটনা মিমাংসার কোন উদ্যোগ না নিয়ে শামিমের উপর ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন। তার ডাকচিৎকারে শামিম শেখের চাচা জমসের আলী এগিয়ে আসলে তাকেও শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে আহত করে। তাদের ডাক চিৎকারে স্থাণীয়রা এগিয়ে আসলে সুযোগমত একা পেলে মেরে ফেলার হুমকী দিয়ে হামলাকারীরা চলে যায়। হামলায় আহত মো. শামিম শেখ জানান, আমি মাদকের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করায় তারা আমাকে কুপিয়ে ও লোহার রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে। এ ঘটনায় আমি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।

এ বিষয়ে মোক্তারপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য জাহাঙ্গীর ফরাজী বলেন, ওসি স্যার সাংবাদিক মোঃ শামিম শেখের বিষয়টি জানান এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। সেমতে বুধবার সকালে আমি ঘটনাস্থলে যাই। পরে সেখানে উভয়ের মাঝে কথা কাটা কাটির এক পর্যায়ে তাদের মাঝে হাতাহাতি হয়েছে।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনিছুর রহমান বলেন, এ ঘটনায় ২ ফেব্রুয়ারী বিকেলে কালীগঞ্জ থানায় ২(২)২৩ নং মামলা রুজু করা হয়েছে। আসামীদের আটক করতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION