1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

বাগেরহাটে পুলিশের বাঁধায় বিএনপির পদযাত্রা পন্ড, নেতাকর্মী আটক

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২০৬ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটে বিএনপির পদযাত্রা পুলিশের বাঁধায় পন্ড হয়ে গেছে। এসময়ে পুলিশ পদযাত্রা থেকে দলটির কেন্দ্রীয় নেতা ও জেলা আহ্বায়কসহ ২০ নেতাকর্মীকে আটক করেছে। শনিবার সকাল ১০টার দিকে বাগেরহাট শহরে বিএনপির কর্মসূচি চলাকালে এসব নেতাকর্মীদের আটক করা হয়। তবে, পুলিশ বলেছে বড় ধরনের নাশকতা করতে শহরে জড়ো হওয়ায় বিএনপির এসব নেতাকর্মীকে আটক করা হয়েছে। এঘটনার প্রতিবাদে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন থেকে আগামী ৪ মার্চ সারাদেশের জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল ও পদযাত্রার কর্মসূচী ঘোষণা দেন কেন্দ্রীয় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর ড. ওবায়দুল ইসলাম।

আটক উল্লেখযোগ্য বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে রয়েছে কেন্দ্রীয় বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ ডঃ শামিমুর রহমান শামীম, জেলা বিএনপির আহ্বায়ক প্রকৌশলী এটিএম আকরাম হোসেন তালিম, সাবেক সভাপতি এম এ সালাম, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শেখ শাহেদ আলী রবি, কচুয়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি হাজরা আসাদুল ইসলাম পান্না, জেলা তাঁতী দলের সদস্য সচিব জিল্লুর রহমান, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আইয়ুব আলী মোল্লা বাবু, চিতলমারী উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জয়নুল পারভেজ সুমন, জেলা যুবদল নেতা নাসির আহমেদ।
পুলিশের বাঁধায় পদযাত্রা পন্ড ও দলীয় নেতাকর্মীদের আটকের প্রতিবাদে বাগেরহাটে প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কেন্দ্রীয় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর ড. ওবায়দুল ইসলাম জানান, শহরে বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি চলাকালে পুলিশ হামলা চালিয়ে পন্ড করে দেয়, দলের অন্তঃত ২০ নেতাকর্মীদের আটক করে। বাগেরহাটে বিএনপির পদযাত্রা বানচাল ও দলীয় নেতাকর্মীদের আটকের প্রতিবাদে সারা দেশের জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল ও পদযাত্রার ঘোষনা দেন কেন্দ্রীয় বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ কামরুল ইসলাম গোরা, ড. শেখ ফরিদুল ইসলাম, ওয়াহিদুল ইসলাম পল্টু, ব্যারিষ্টার শেখ জাকির হোসেন সহ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, জেলা পুলিশ শান্তি শৃংখলা বিঘ্নের আশঙ্কায় পদযাত্রা বন্ধ রাখতে বললেও শহরে বড় ধরনের নাশকতা করতে জড়ো হওয়ায় বিএনপির এসব নেতাকর্মীকে আটক করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION