1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা মুখ্য -এমপি মাশরাফি

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার, নড়াইল
  • প্রকাশিতঃ শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯৯ জন নিউজটি পড়েছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার বিকল্প নেই। আর শিক্ষিত সমাজ গঠনে প্রধান ভূমিকার দায়িত্ব পালন করছেন শিক্ষকরা।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকালে নড়াইল সদর উপজেলার শহর প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সদর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ‘ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরণ’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাশরাফি বিন মুর্তজা বলেন, আমার নানি শিক্ষকতা করেছেন, আমার মা শিক্ষকতা করেছেন, আমি শিক্ষক পরিবারের সন্তান। আমি এই বিদ্যালয়ে পড়াশোনা করেছি। সংসদ সদস্য হিসেবে সাড়ে ৪ বছরে সাধারণ মানুষের দোরগোড়ায় গিয়ে সমস্যা জানার চেষ্টা করেছি। আজ আপনাদের বক্তব্যের মাধ্যমে আপনাদের বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদানের সমস্যাসহ আপনাদের দাবিগুলো জানালেন। আপনাদের কিছু সমস্যা (প্রমোশন) আছে যা রাষ্ট্রীয় সিদ্ধান্ত । বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের জন্য সংসদ সদস্যরা পাঁচটি করে বিদ্যালয় ভবন বরাদ্দ পান, কিন্তু অনুরোধ করে ১০টি ভবন আপনাদের জন্য এনেছি। নড়াইল সদর হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত করা, আটতলা ভবন অনুমোদনের পর সেটাকে ১০টি আইসিইউ শয্যা স্থাপনের জন্য নয়তলা করা হচ্ছে। ২০২ কোটি টাকা ব্যয়ে চার লেনের সড়কের কাজ নড়াইলে শুরু হয়েছে। এছাড়া বিসিক শিল্পনগরী, অর্থনৈতিক অঞ্চল করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিনিধিদল স্থান নির্ধারণ করেছে। সব মিলিয়ে নড়াইলের চিত্র পাল্টানো শুধু সময়ের ব্যাপার। আপনার সন্তানের সুন্দর ভবিষ্যতের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করবেন এটাই আপনাদের ছাত্র ও সন্তান হিসেবে আবেদন রাখছি। আর আগামীতে আবারও যদি সুযোগ আসে আপনাদের সেবায় কাজ করে যাব।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতিকুর রহমান, প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দ ও সদরের ১৭৫টি প্রাথমিক বিদ্যালয়ের কয়েকশত প্রধান ও সহকারী শিক্ষক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION