1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

চিতলমারীতে প্রধানমন্ত্রীর উপহার প্রতিবন্ধীসহ ৫০ পরিবার পাচ্ছেন স্বপ্নের পাকা ঘর

Reporter Name
  • প্রকাশিতঃ বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৯৪৫ জন নিউজটি পড়েছেন।

শফিকুল ইসলাম সাফা, চিতলমারী :

বাগেরহাটের চিতলমারীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে দৃষ্টিনন্দন পাকা বাড়ি পাচ্ছেন ৪টি প্রতিবন্ধী পরিবারসহ গৃহহীন ও ভূমিহীন ৫০টি পরিবার। প্রধানমন্ত্রীর বিশেষ উপহার পেয়ে খুশিতে আত্মহারা হতদরিদ্র এসকল অসহায় পরিবার গুলো। আগামী ২০জুন ভার্চয়াল মিটিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমি ও নান্দনিক বাস গৃহ প্রদানের উদ্বোধন করবেন বলে উপজেলা প্রশাসন জানিয়েছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল আফরোজ সর্ণা জানান সরকারের যুগান্তকারি উদ্দোগ বাস্তবায়নে প্রভাবশালীদের দখলে থাকা সরকারি খাসজমি উদ্ধার করে যাদের জমি এবং বাড়ি কোন কিছুই নেই তাদেরকে মুজিববর্ষে সরকারী ব্যাবস্থাপনায় দুই শতাংশ খাস জমি বন্দোবাস্তসহ দুই কক্ষ বিশিষ্ট পাকা একটি আশ্রয় স্থল হিসেবে ঘর তৈরি করে দেয়া হচ্ছে।বাকি ঘর নির্মানের জন্য খাসজমি উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: লিটন আলী জানান মুজিববর্ষে উপজেলার ৭টি ইউনিয়ন থেকে ৪৪১টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের তালিকা করা হয়। আশ্রয়ন প্রকপ্লের আওতায় নেয়া হয় তাদের জীবন বদলের উদ্দোগ। জাতিরপিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমি নেই ঘর নেই এসকল ৫০টি পরিবারকে স্থানীয় প্রশাষনের নিবিড় তত্ত্বাবধানে খাসজমিতে আশ্রহীন মানুষের জন্য টেকসই ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। ইতোমধ্যে এসকল নান্দনিক বাসগৃহের নির্মান কাজ সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর এ সকল ঘর তালিকা ভুক্ত সুফল ভোগীদের হাতে আনষ্ঠানিক ভাবে ঘরের চাবি হস্তন্তর করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION