1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

বাগেরহাটে মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর উপহার ট্যাবলেট বিতরণ

সোহেল রানা বাবু, জেলা প্রতিনিধি, বাগেরহাট
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ২৩০ জন নিউজটি পড়েছেন।

বাগেরহাটে প্রধানমন্ত্রীর উপহারের ১ হাজার ৭৮২ টি ট্যাবলেট মাধ‌্যমিক পর্যায়ের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের বিতরণের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

জেলা পরিসংখ‌্যান কার্যালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগীতায় ১৩ এপ্রিল দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সদর উপজেলার ৩৬০ জন শিক্ষার্থীদের মাঝে এ ট‌্যাব বিতরণের মধ্য দিয়ে এর উদ্বোধন  করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। জেলা পরিসংখ্যান অফিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ রাসিউল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) হাফিজ আল আসাদ।অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকগন।

জেলা পরিসংখ্যান অফিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ রাসিউল ইসলাম জানান, জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ট্যাব সমূহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সুবাদে বাগেরহাটের ২৯৫ টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির সমন্বিত মেধা তালিকায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারকারী ১হাজার ৭৮২ জন শিক্ষার্থীর মধ্যে এ ট্যাব বিতরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে বাগেরহাট বহুমূখী কলেজিয়েট স্কুলের দশম শ্রেণির ছাত্রী ত্বাসীন মেহেজাবিন রিথী ট‌্যাব পেয়ে বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনেক ধন‌্যবাদ আমদের ঈদের আগে এমন একটা উপহার দেওয়ার জন‌্য। অনেক সময় দেখা যায় আমরা পড়াশুনা বুঝতে পারি না। অনেক সময় শিক্ষকদের কাছেও জিজ্ঞেস করতে লজ্জা পাই। এসময় আমরা এই ট‌্যাবের মাধ‌্যমে বিভিন্ন শিক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে গিয়ে তা জানতে পারবো।বাগেরহাট সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আমান ইসলাম বলেন, আমরা এমন একটা ট‌্যাব পাবো কখনও ভাবতে পারি নাই। আমরা অনেক আনন্দিত হয়েছি। যা ভাষায় প্রকাশ করা যাবে না। এটা মূলতঃ আমরা শিক্ষাঙ্গনে ব‌্যাবহার করে অনেক শিক্ষানীয় বিষয় জানতে পারবো। পাঠ্য পুস্তকের প্রয়োজনীয় তথ্যও জানা যাবে।প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রী দেশকে নিয়ে ভাবেন বলেই এ উদ্যোগ নিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও সুদূরপ্রসারী চিন্তার একটি অংশ হচ্ছে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট‌্যাব বিতরণ করা।  প্রযুক্তি নির্ভর অবাধ বিচরণের ক্ষেত্রে এ ট্যাব গুরুত্বপূর্ণ ও অপরিহার্য। শিক্ষার্থীরা প্রযুক্তির ব্যবহারে অজানাকে জেনে শিক্ষা ক্ষেত্রে ব্যবহার করতে পারবে। এসময় শিক্ষার্থীদের এটা অপব‌্যাবহার যাতে না হয় তার দিকে অবিভাবকদের খেয়াল রাখতে বলেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION