1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

মানুষের সাথে মানুষের যে বিভেদ সৃষ্টি করা হয় তার বিরুদ্ধে লড়াই করেছেন এস এম সুলতান – লাকি

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার, নড়াইল
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ১৭০ জন নিউজটি পড়েছেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি বলেছেন, মানুষের সাথে মানুষের যে বিভেদ সৃষ্টি করা হয়। তার বিরুদ্ধে লড়াই করেছেন এসএম সুলতান। সেই যায়গা থেকে তার সৃজনশীল কাজের সঙ্গে একাত্ততা ঘোষনা করে বলতে চাই বিশ্বে আমরা শ্রেষ্ঠ জাতি শ্রেষ্ঠ ভাষার অধিকারী । তিনি বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ২৯তম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে মঙ্গলবার (১০ অক্টোবর) বিকালে চলচিত্র আদম সুরত প্রদর্শনী ও আলোচনা সভায় তিনি একথা বলেন।

নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধূরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উপ-পরিচালক জুলিয়া সুকায়না, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শাশ^তী শীল,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জুবায়ের হোসেন চৌধূরী, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন খান, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, এস এম সুলতান বেঙ্গল আর্ট কলেজের অধ্যক্ষ অনাদী বালা বৈরাগী, এস এম সুলতান সংগ্রহ শালার কিউরেটর তন্দ্র মুখার্জি প্রমূখ।

বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগষ্ট তৎকালীন মহকুমা শহর নড়াইলের চিত্রা নদীর পাশে সবুজ শ্যামল ছায়া ঘেরা, পাখির কলকাকলীতে ভরা মাছিমদিয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরীক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION