1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

কচুয়ায় লকডাউনের ৫ম দিনে মোবাইল কোর্ট পরিচালনা, করোনা আক্রান্ত ১৯ জন

Reporter Name
  • প্রকাশিতঃ সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১০৬৮ জন নিউজটি পড়েছেন।

কচুয়া (বাগেরহাট) প্রতিনিধিঃ
প্রানঘাতী করোনা (কোভিট-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ায় কচুয়ায় চলছে লকডাউনের ৫ম দিন। বর্তমান চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৯ জন। প্রানঘাতী করোনা (কোভিট-১৯) সংক্রামন এ বৃদ্ধির সময়ও দোকান্দার ও জনসাধারণ মাস্ক না পড়ায় কচুয়া উপজেলার কচুয়া বাজার, ভাষা বাজার, গজাালিয়া বাজারে কচুয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেড ও নবাগত উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমান আদায় করেন।

তিনি গতকাল বিভিন্ন বাজারের জনসাধারণ মাস্ক না পড়ার অপরাধে ও মাস্ক ব্যবহারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করে গত ২৮ জুন এ জরিমানা আদায় করেন।

গত ২৮ জুন লকডাউনের ৫ম দিনে ও করোনা (কোভিট-১৯)এর রোগী পাওয়া যায় ৯ জনের নমুনা টেস্ট করে আরও ৫ জন পজেটিভ রোগী। এ নিয়ে কচুয়া হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত(পজেটিভ) রোগীর সংখ্যা দাড়াল ১৯ জন। কচুয়া হাসপাতাল করোনা টেস্টের জন্য মোট ৫৬০ টি নমুনা পাঠিয়ে মোট করোনা পজেটিভ রোগী পাওয়া যায় ৮৬ জন।

শুরু হওয়া এই লকডাউন চলবে ১ জুলাই পর্যন্ত। লকডাউনের ফলে দুরপাল্লার পরিবহন সহ প্রায় সব গণপরিহন বন্ধ রয়েছে। এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের যাতায়াতও সীমিত করা হয়েছে।

কচুয়া থানা অফিসার ইন চার্জ মো: মনিরুল ইসলাম সহ সকল আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কচুয়া উপজেলার গুরুত্বপূর্ন স্থানে টহল দিচ্ছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বেড় হলেই আইনশৃংখলা বাহিনীর জেরার মুখে পড়তে হচ্ছে সাধারণ জনসাধারণের। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নবাগত উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল কচুয়া উপজেলার বিভিন্ন হাট বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন ও টহল দেন।

জরুরী সেবা প্রদান কারী প্রতিষ্ঠানগুলো ছাড়া লকডাউনের ৫ম দিনে উপজেলার সব ধরনের যাত্রীবাহী গনপরিবহন ও দোকানপাট প্রায়ই বন্ধ ছিল। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয় বিক্রয়ের জন্য সকালের দিকে কিছু মুদি দোকান এবং সীমিত আকারে উপজেলার কোথাও কোথাও দু“একটা চায়ের দোকান খোলা দেখা গেলেও তা বিকাল ৩টায়র মধ্যে তা বন্ধ করতে হচ্ছে। তবে বাজার গুলোতে জনসাধারনের উপস্থিতিও ছিল খুবই কম। পরে উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল কচুয়া বাজার সহ বিভিন্ন রাস্তার মোড়ে ও দোকানের সামনে মাস্ক বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION