1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

তরুন-তরুনীরা ঘরে বসেই মার্কেট প্লেসে কাজ করে ডলার আয় করবে — প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ

শরিফুল ইসলাম (স্টাফ রিপোর্টার) নড়াইল  
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৩ জুন, ২০২৩
  • ২৯১ জন নিউজটি পড়েছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,“নড়াইলের তরুন-তরুনীরা ঘরে বসেই ইউরোপ আমেরিকার বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করে ডলার আয় করবে।” শুক্রবার (২৩ জুন) বিকালে নড়াইল সদর উপজেলার সীমাখালীস্থ মালিবাগে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে উপস্থিত গনমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য কালে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক । তি

আরো বলেন,“মাত্র ১৩ বছরে প্রধান মন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর নেতৃত্বে প্রযুক্তি শিল্প থেকে রপ্তানী আয় দাড়িয়েছে ১.৪ বিলিয়ন ডলার। আমরা ২০২৫ সালে ৫ বিলিয়ন ডলার আয় করতে চাই। আমরা আশা করছি দ্রুতই এই আইটি ট্রেনিং সেন্টারের কাজ শেষ হবে এবং দুই বছরের মধ্যে কার্যক্রম শুরু করবো।ফলে নড়াইলের তরুন তরুনীরা ঘরে বসেই ইউরোপ আমেরিকার বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করে ডলার আয় করবে।”

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে নড়াইল জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এডঃ সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন. আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রিড়া সম্পাদক,নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা এমপি, বাংলাদেশ হাই টেক পার্ক কতৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রেজাইল করিম, জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ নিজাম উদ্দিন খান নিলু, পৌর মেয়র আজ্ঞুমান আরা প্রমুখ।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, নড়াইল শহরতলীর আউডিয়া ইউনিয়নের সীমাখালীর মালিবাগ এলাকায় ৪ একর ৭৭ শতক জমির উপর ৭৬ কোটি টাকা ব্যায়ে ৬তলা ভবন নির্মান করা হবে। আগামী দুই বছরের মধ্যে নির্মান কাজ শেষ হবে।

এর আগে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি বিকেল সাড়ে ৩টায় সদর উপজেলা চত্তরে জয় সেট সেন্টার এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। পরে ৪টায় আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে আউড়িয়া ইউনিয়ন কার্যালয়ে একটি আলোচনা সভায় যোগ দেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি আরো ও বলেন,প্রধানমন্ত্রী এদেশের তরুনদের কথা ভাবেন,আমাদের তরুনদের কিভাবে কর্মসংস্থানের ব্যবস্থা করা যায় সে বিষয়ে সজিব ওয়াজেদ জয়ের পরামর্শে সারা বাংলাদেশে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থপনের কাজ চলমান রয়েছে। এই সেন্টার থেকে ৩ মাস ৬ মাসের ট্রেনিং দিয়ে আমরা পুজিগত সহায়তা দিয়ে নড়াইলের হাজার হাজার ছেলে মেয়ে বিদেশে বড় বড় কোম্পানিতে কর্মসংস্থান সৃষ্টি করতে পারে। সেই সুযোগটা আপনাদের প্রিয় মাশরাফি বিন মোর্ত্তজা তৈরী করে দিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION