1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

সুন্দরবনে কীটনাশক সহ আরো এক জেলে আটক

সোহেল রানা বাবু ,বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ২৫৫ জন নিউজটি পড়েছেন।

সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরার সময় আ. রহিম (৪৮) নামে আরও এক জেলেকে আটক করেছে বন বিভাগ। মঙ্গলবার দুপুরে শরণখোলা রেঞ্জের চরখালী টহল ফাঁড়ির মগেরহোড়া খাল থেকে ওই জেলেকে আটক করেন বনরক্ষীরা।

এসময়ে একটি ফিশিং ট্রলার, চার বোতল রিপকর্ড কীটনাশক ও বিষ দিয়ে ধরা বেশকিছু চিংড়ি মাছ জব্দ করা হয়। আটক জেলে পাথরঘাটা উপজেলার চরদুয়ানী গ্রামের আ. লতিফের ছেলে। এরআগে সোমবার সন্ধ্যায় সুন্দরবন শরণখোলা রেঞ্জের দুবলার চরের মাঝের কিল্লা খালে কীটনাশক দিয়ে মাছ শিকারের চেষ্টাকালে ১৪ জেলেকে আটক করে বনরক্ষীরা। আটক জেলেদের কাছ থেকে একটি ফিশিং ট্রলার, দুই বোতল কীটনাশক ও জালসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকালে আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়েরের পর এসব জেলেদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. মাহাবুব হাসান জানান, মঙ্গলবার দুপুরে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের চরখালী টহল ফাঁড়ির মগেরহোড়া খালে বিষ দিয়ে মাছ ধরার সময় আ. রহিম নামে এক জেলেকে আটক করা হয়েছে। বন্যপ্রানী ও মাছের প্রজনন মৌসুমের কারনে ৩ মাসের জন্য বনজীবী ও পর্যটকদের সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ অনুপ্রবেশ করা এই জেরের কাছ থেকে একটি ফিশিং ট্রলার, চার বোতল রিপকর্ড কীটনাশক ও বিষ দিয়ে ধরা বেশকিছু চিংড়ি মাছ জব্দ করা হয়েছে। এসময়ে ওই ট্রলারে থাকা আরো চার জেলে বনরক্ষীদের দেখে বনে গহীনে পালিয়ে যায়। তাদের আটক করতে বনরক্ষীরা অভিযান চালাচ্ছে। আটক এই জেলের বিরুদ্ধেও বন আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION