1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

কেসিসি’র তত্ত্বাবধানে সুবিধাভোগী নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

তুফান গাইন খুলনা প্রতিনিধি
  • প্রকাশিতঃ শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩
  • ১৯৫ জন নিউজটি পড়েছেন।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক আজ শনিবার সকালে নগর ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেসিসি’র তত্ত্বাবধানে পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন (এলআইউপিসি)’ প্রকল্পভুক্ত সুবিধাভোগী নারীদের আর্থসামাজিক উন্নয়নে সেলাইমেশিন বিতরণ করেন।

 

চীন-ইউএনডিপি ট্রায়াঙ্গুলার এন্ড সাউথ-সাউথ কোঅপারেশন-এর সহযোগিতায় ‘‘সাপোর্টিং ইমারজেন্সি সাপ্লাইজ অফ পিপিই এন্ড ট্রান্সফারিং টেকনোলজিক্যাল নো-হাও ইন রেসপন্স টু কোভিড-১৯ ইন বাংলাদেশ’’ শীর্ষক প্রকল্পের আওতায় এ সেলাই মেশিন বিতরণ করা হয়। প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, দারিদ্র্য নারীদের জীবনকে নানাভাবে প্রভাবিত করে। অথচ ছোট ছোট সহযোগিতা পেলে তারা নিজেদের ভাগ্য পরিবর্তনের সামর্থ রাখে। এই সেলাই মেশিন তাদের জীবিকা অর্জনের উপায়ের পাশাপাশি স্বাধীনভাবে বেঁচে থাকার মর্যাদা দিবে বলে সিটি মেয়র উল্লেখ করেন। সিটি মেয়র আরো বলেন, বর্তমান সরকার নারীর মতায়নে সবসময়ই শক্তিশালী ভূমিকা রেখে যাচ্ছে। নারীদের অর্থনৈতিক ভিত্তি মজবুত করতে সরকারের নানামুখি উদ্যোগে অনেক নারী নিজেদের ভাগ্য পরিবর্তনে সক্ষম হয়েছে। সরকারের পাশাপাশি বেসরকারি পর্যায় থেকে এগিয়ে আসলে এ শহরের নারীরা আর পিছিয়ে থাকবে না।

 

সিটি মেয়র এ মহতী উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান এবং সেলাই মেশিনগুলি পোশাক খাতে মহিলাদের কর্মসংস্থান সৃষ্টি ও ভালো ভবিষ্যৎ গড়ে তুলতে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে পিপিই-সম্পর্কিত উৎপাদন ক্ষমতা বৃদ্ধির জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা খাতে সম্মুখসারির কর্মীদের সুরক্ষায় স্থানীয় পর্যায়ে সুরক্ষা সরঞ্জামের উৎপাদন সক্ষমতা বৃদ্ধি করা এবং পোশাক খাতে দুর্বল ও সুবিধাবঞ্চিত গোষ্ঠীর জন্য কর্মসংস্থান ও জীবন জীবিকার সুযোগ সৃষ্টি করাই এ প্রকল্পের উদ্দেশ্য। ইউনডিপি’র সিনিয়র এডভাইজার সাবেক যুগ্মসচিব ড. অর্ধেন্দু শেখর রায়, প্রজেক্ট ম্যানেজার মো: কামাল হোসেন, এডমিন ফাইন্যান্স অফিসার গোলাম মোস্তফা, এলআইইউপিসি প্রকল্পের সদস্য সচিব ও কেসিসি’র চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, টাউন ম্যানেজার মোহাম্মদ মোস্তফা, আয়োজক প্রকল্পের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো: মোখলেছুর রহমান চৌধুরী, প্রোগ্রাম ম্যানেজার নাদিম হোসেন, সিডিসি টাউন ফেডারেশনের সভাপতি রোকেয়া রহমানসহ সুবিধাভোগীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে সিটি মেয়র প্রকল্পের সুবিধাভোগীদের মধ্যে যাচাই-বাছাইকৃত ৯৭ জন নারীর মধ্যে ৯৭টি ইলেট্রিক সেলাই মেশিন বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION