1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন

খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে অবহিতকরণ সভা

তুফান গাইন খুলনা প্রতিনিধি
  • প্রকাশিতঃ রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ১৯৯ জন নিউজটি পড়েছেন।

খুলনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে আয়োজিত অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিশুদের স্বাস্থ্য সুরায় কেসিসি কর্তৃপ আন্তরিক। শিশুদের জাতির ভবিষ্যৎ কর্ণধার হিসেবে উল্লেখ করে তিনি বলেন তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার বিনামূল্যে কৃমিনাশক ট্যাবলেটসহ রোগ প্রতিরোধমূলক বিভিন্ন টিকা সরবরাহ করে থাকে। সরকারের জনহিতকরণ এ সকল কর্মসূচি নির্ভুলভাবে বাস্তবায়নে দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। একই সাথে নির্ধারিত সময়ে সরকারের এ সকল সেবা গ্রহণের বিষয়ে অভিভাবকদের সচেতন করার ওপরও তিনি গুরুত্বারোপ করেন।

সিটি মেয়র আজ রবিবার সকালে নগরীর শেরে বাংলা রোডস্থ নগর স্বাস্থ্য ভবনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলে আয়োজিত অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। নগরীতে ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের জনস্বাস্থ্য ও পুষ্টি প্রতিষ্ঠানের সহযোগিতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ সভার আয়োজন করে।

আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার সকালে নগরীর কাস্টম ঘাটস্থ আমিরা বানু বেগম নগর মাতৃসদনে ‘জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হবে বলে সভায় জানানো হয়। ক্যাম্পেইনের আওতায় নগরীর ৬-১১ মাস বয়সী ১৪ হাজার ৬’শ ১২ জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ১ লক্ষ ৭ হাজার ৮’শ ৬৬ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কর্মসূচি সফল করতে নগরীর ৩১টি ওয়ার্ডের ৪টি জোনে ৭’শ ১০টি কেন্দ্রে ৬২ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে ১ হাজার ৪’শ ২০ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত রয়েছেন।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেসিসি’র সচিব (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগম, খুলনা বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা. অর্পনা বিশ্বাস, সিভিল সার্জন ডা. মোঃ সজিবুর রহমান, কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার ও ইসলামী ফাউন্ডেশনের বিভাগীয় সহকারী পরিচালক মোঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মীউল ইসলাম। কেসিসি’র স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও পার্টনার এনজিও প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION