1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শনিবার, ১১ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

সরকারি নির্দেশনা অমান্য,দুমকিতে সভাপতির নির্দেশে ক্লাস কার্যক্রম চালু

দুমকী প্রতিনিধি
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৯৪ জন নিউজটি পড়েছেন।

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ

তীব্র গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় ২৭ এপ্রিল পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। কিন্তু এদিকে সরকারি নির্দেশনা অমান্য করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে ক্লাস কার্যক্রম চালু রাখার অভিযোগ উঠেছে পটুয়াখালীর দুমকি উপজেলা নলদোয়ানী আব্দুস সালাম দাখিল মাদ্রাসা ও এবিএন মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে।

 

শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, তীব্র গরমে সারা দেশে যেখানে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধে সরকারের নির্দেশনা রয়েছে সেখানে আব্দুস সালাম দাখিল মাদ্রাসা ও এবিএন মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ ক্লাস কার্যক্রম চালু রেখেছেন।

 

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক অভিযোগ করে বলেন, গত কদিন ধরেই প্রচণ্ড গরম চলছে দেশের সব অঞ্চলেই। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এ অবস্থায় দেশব্যাপী তিন দিনের জন্য সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। তিন দিনের হিট অ্যালার্টের মধ্যে শিক্ষার্থী ও অভিভাবকদের একাংশের দাবির মুখে স্কুল-কলেজের ছুটি আরও ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে কর্তৃপক্ষ। কিন্তু সবকিছুই জেনেশুনেই তারা তাদের পাঠদান চালু রেখেছেন।

 

এ সম্পর্কে জানতে চাইলে নলদোয়ানী এবিএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মজিবুর রহমান বলেন, আসলে আমি ক্লাস চালু রাখতে চাইনি আমাদের ম্যানেজিং কমিটির সভাপতির নির্দেশক্রমে ক্লাস চালু রাখতে বাধ্য হয়েছি।

 

নলদোয়ানী আব্দুস সালাম দাখিল মাদ্রাসা ও এবিএন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সালাম সংবাদকর্মীকে হুমকি দিয়ে বলেন প্রতিষ্ঠান খোলা রেখেছি আপনি যা পারেন করেন যা পারেন লিখেন।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুন্নেসা ইয়াসমিন বলেন, আমাদের অগোচরে প্রতিষ্ঠান তারা খোলা রেখেছেন।

 

উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীন মাহমুদ বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে কেউ শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION