1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. : deleted-B6iY9nGV :
  5. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  6. jmitsolution24@gmail.com : support :
  7. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
  8. : wp_update-1720111722 :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন

বিজয় দিবস উপলক্ষে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আলোচনা সভা

Reporter Name
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৫০১ জন নিউজটি পড়েছেন।

নবধারা ডেস্কঃ

মহান বিজয় দিবস উপলক্ষে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বুধবার বিকেলে online zoom লিংক এর মাধ্যমে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মোঃ সোহরাব হোসাইন, সভাপতিত্ব করেন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, প্রধান আলোচক বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ এবং বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি স্বাধীনতা যুদ্ধের বীর যুদ্ধাদের স্মরণ করে বলেন, স্বাধীনতা যুদ্ধ শুধু ৯ মাসের মুক্তি যুদ্ধই নয় বরং এটা মুক্তিকামি জনতার দীর্ঘদিনের নিপীড়নের প্রতিফলন। বঙ্গবন্ধু পাকিস্থানের চাপিয়ে দেয় দুঃশাসন থেকে বাঙ্গালীকে মুক্ত করার জন্য দীর্ঘ প্রায় ১৪ বছর জেলে কাটিয়েছেন কিন্তু বাঙ্গালীর অধিকার রক্ষায় কোনদিন কোন আপস করেননি। বঙ্গবন্ধু পশ্চিম পাকিস্থানি শোষকদের বিরুদ্ধে বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন যার ফলে ১৯৭১ সালের এই দিনে বিজয় অর্জন করে বাংলাদেশ।

সভাপতি তার বক্তব্যে বলেন, “তরুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে, মণনে ধারন করে তার স্বপ্ন বাস্তবায়নের জন্য তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হতে বলেন এবং নিজেদের তৈরী করতে বলেন দেশকে নেতৃত্ব দেয়ার জন্য এবং আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য তাহলেই আমরা সত্যিকারের স্বাধিনতা পাব । তিনি সংশ্লিষ্টদের অনুরোধ করেন বঙ্গবন্ধুর জীবনী ও স্বাধীনতার ইতিহাস সকল শ্রেনীর পাঠ্য প্রস্তকে অর্ন্তভুক্তির জন্য।”

অনুষ্ঠানে আরো আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ক্যাপ্টেন এম. মোয়াজ্জেম হোসেন, উপাচার্য (ভারপ্রাপ্ত)  মুঞ্জুর-ই-খোদা তরফদার, বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সেক্রেটারি  বেনজির আহম্মদ, ‌ফ্যাকাল্টি অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্স এর ডিন প্রফেসর ড. মাহমুদুল হাছান, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ আলাউদ্দিন মিয়া, শিক্ষার্থী ‌‌ইশরাত জাহান কলি প্রমূখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডে সম্মানিত সদস্য, এফআইইউ ট্রাস্টি বোর্ডের সদস্য, সিন্ডিকেট সদস্য, একাডেমিক কাউন্সিল সদস্য, অধ্যাপক, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION