1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

কালীগঞ্জে মোবাইল ফোনের জন্য হত্যা, ১৪ বছর পর মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সামসুল হক জুয়েল,গাজীপুর প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ৩০৩ জন নিউজটি পড়েছেন।

গাজীপুরের কালীগঞ্জে আলোচিত মহিউদ্দিন (১৫) হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতকআরোও এক আসামি নুরুল ইসলামকে ময়মনসিংহ থেকে গ্রেপ্তার করেছে কালীগঞ্জ থানা পুলিশ। গ্রেপ্তারকৃত নুরুল ইসলাম কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের ব্রাহ্মণগাঁও গ্রামের বাচ্চুমোল্লার ছেলে। নাম ঠিকানা পরিবর্তন করে জাতীয় পরিচয় পত্রতৈরি করেও শেষ রক্ষা হলো না নুরুল ইসলামের। ঘটনার প্রায় ১৪বছর পর পুলিশের হাতে গ্রেফতার হতে হলো তাকে। এর আগেও গত ২মে একই মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি শফিকুলকে পালাতকঅবস্থায় পাবনার ঈশ্বরদী থেকে গ্রেফতার করা হয়।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফায়েজুর রহমান জানান, আসামি নুরুল ইসলাম ঘটনার পর থেকে পলাতক অবস্থায় নাম ঠিকানা পরিবর্তন করে এবং জাতীয় পরিচয় পত্র তৈরি করে বিভিন্ন জেলায় রিক্সা চালিয়ে জীবিকা র্নিবাহ করতো। তথ্যপ্রযুক্তির মাধ্যমে তার অবস্থান নিশ্চিত হয়ে কালীগঞ্জ থানার এসআই মো. সাইফুল ইসলাম-১ সঙ্গীয় ফোর্স নিয়ে শুক্রবার (৫ মে)ময়মনসিংহ কোতয়ালী মডেল থানা পুলিশের সহযোগীতায় গলগন্ডা এলাকা থেকে তাকে গ্রেফতার করেন। উল্লেখ্য যে, ২০০৮ সালের ১৬ অক্টোবর কালীগঞ্জের ব্রাহ্মণগাঁওগ্রামের ফজলুর রহমানের ছেলে মহিউদ্দিনকে একটি মোবাইল ফোনের জন্য হত্যা করে আসামিরা। পরদিন বাড়ির পাশে একটিবিলে তার গলাকাটা মরদেহ পাওয়া যায়। পরে নিহতের বাবা ফজলুর রহমান বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।তদন্ত শেষে পুলিশ পাঁচ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিটদাখিল করলে ২০১৭ সালের ১৯ জুলাই গাজীপুরের অতিরিক্ত জেলা ওদায়রা জজ-১ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া হত্যারদায়ে ৫ জনকে ফাঁসির আদেশ এবং একই সঙ্গে প্রত্যেককে ১০হাজার টাকা করে জরিমানার আদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হলো,ব্রাহ্মণগাঁও গ্রামের আব্দুল কাদিরের পুত্র শামীম, বাচ্চু মোল্লারপুত্র নূরুল ইসলাম, মজনু সরকার ওরফে মজলু সরকারের পুত্র সাদ্দামহোসেন, আব্দুস ছালামের পুত্র শফিকুল ও ছমির উদ্দিনের পুত্র বাবু।রায় ঘোষণার সময় সাদ্দাম হোসেন ও বাবু আদালতে উপস্থিতথাকলেও অপর তিন আসামি পলাতক ছিল।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম-১বলেন, ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামি নুরুল ইসলামকে গ্রেপ্তার করতে ২০১৭ সালের ১৯ জুলাই বিজ্ঞ আদালত গ্রেপ্তারিপরোয়ানা জারি করেন। তারই প্রেক্ষিতে তথ্য প্রযুক্তির মাধ্যমে তারঅবস্থান শনাক্ত করে অফিসার ইনচার্জের নির্দেশক্রমেময়মনসিংহের কোতয়ালী মডেল থানা পুলিশের সহযোগীতায়গলগন্ডা এলাকা থেকে শুক্রবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তারকৃত নুরুল ইসলামকে কালীগঞ্জ থানার এনে শুক্রবার দুপুরেগাজীপুর আদালতের মধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION