1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

বই পড়ার জন্য সকল বয়সের পাঠকদের উদ্বুদ্ধ করতে সমুদ্র সৈকতে শোভাযাত্রা

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিতঃ শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ২২৭ জন নিউজটি পড়েছেন।
বই পড়ার জন্য সকল বয়সের পাঠকদের উদ্বুদ্ধ করতে সমুদ্র সৈকতে শোভাযাত্রা করেছে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার জ্ঞানের আলো পাঠাগার নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
আজ শুক্রবার সকালে সংগঠনটি কক্সবাজার সমুদ্র সৈকতে বই পড়ার জন্য সকল বয়সের পাঠকদের উদ্বুদ্ধ করতে একটি শোভাযাতা বের করে। শোভাযাত্রাটি সমুদ্র সৈকতে বিভিন্ন এলাকা ঘুরে বই পড়তে সকলকে আহব্বান জানায়।
জ্ঞানের আলো পাঠাগারের এ ধরণের ব্যতিক্রমী আয়োজন সমুদ্র সৈকতে উপস্থিত সকল পর্যটকদের নজর কেড়েছে।
এরআগে গতকাল বৃহস্পতিবার সারাদিন জ্ঞানের আলো পাঠাগারের কর্মীরা সমুদ্র সৈকতে ঘুরে ঘুরে পর্যটকদেরকে বই পড়তে উদ্বুদ্ধ ও পাঠ চক্রের আয়োজন করেন। এ আয়োজনে কয়েকশত পর্যটক অংশগ্রহণ করেছিলেন।
বরিশাল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুরতে আসা রবিউল ইসলাম বলেন, আমি এর আগেও একাধিকবার এই সমুদ্র সৈকতে এসেছি। কিন্তু এ ধরণের ব্যতিক্রমী আয়োজন আগে কখনো দেখিনি। এ ধরণের আয়োজন করায় জ্ঞানের আলো পাঠাগারকে ধন্যবাদ জানাচ্ছি।
জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল বলেন, আমরা জ্ঞানের আলো পাঠাগারের ৪০ জন স্বেচ্ছাসেবক ৪দিনের জন্য কক্সবাজার সমুদ্র সৈকত ও বান্দরবনের বিভিন্ন পর্যটন এলাকা ভ্রমনে বেরিয়েছি। তবে আমাদের এই ভ্রমন একটু ব্যতিক্রম। আমরা পর্যটন এলাকা ঘুরে ঘুরে পর্যটকদের বই পড়তে উদ্বুদ্ধ করছি। এছাড়া বিভিন্ন পর্যটন এলাকায় পর্যটকদের নিয়ে পাঠচক্রের আয়োজন করছি।
কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, জ্ঞানের আলো পাঠাগার প্রতিষ্ঠার পর থেকেই ব্যতিক্রমী নানা ধরণের ভালো কাজ করে আসছে। এবারের আয়োজনটিরও এই ভালো কাজেরই একটি অংশ। তাদের এ ধরণের ভালো কাজ প্রশাংসার দাবি রাখে।  আমি চাই তাদের এ ধরণের ভালো কাজ সারাদেশে ছড়িয়ে পড়ুক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION