1. nabadhara@gmail.com : Nabadhara : Nabadhara ADMIN
  2. bayzidnews@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  3. bayzid.bd255@gmail.com : Bayzid Saad : Bayzid Saad
  4. mehadi.news@gmail.com : MEHADI HASAN : MEHADI HASAN
  5. jmitsolution24@gmail.com : support :
  6. mejbasupto@gmail.com : Mejba Rahman : Mejba Rahman
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

কোটালীপাড়ার ষাটোর্ধ্ব বিধবা পেয়ারা বেগমের আক্ষেপ-‘স্বামীর কবরের উপর দিয়ে এখন বাড়ি থেকে বের হতে হবে’

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিতঃ সোমবার, ৮ মে, ২০২৩
  • ২৭৮ জন নিউজটি পড়েছেন।
‘আমরা এখন কোন পথ দিয়ে ঘর থেকে বের হবো? প্রতিবেশী মিল্লাত শেখ ও তার ভগ্নিপতি ফয়সাল শেখ জোর করে আমাদের যাতায়াতের পথে ঘর তুলে আমাদেরকে ঘরবন্দি করে রেখেছে। আমাদের এখন বাড়ি থেকে বাহিরে বের হতে হলে আমার স্বামীর কবরের উপর দিয়ে বের হতে হবে’- এভাবেই আক্ষেপ করে কান্না জড়িত কন্ঠে কথাগুলো বলছিলেন গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের বানারঝোড় মৌজার করফা গ্রামের মৃত মহসিন গাজীর স্ত্রী ষাটোর্ধ্ব পেয়ারা বেগম।
জানাগেছে, করফা গ্রামের মৃত মহসিন গাজীর স্ত্রী পেয়ারা বেগম তার ছেলে মেয়েদের নিয়ে দীর্ঘদিন ধরে স্বামীর ভিটায় ৫৭ শতাংশ জায়গার উপর পাকা ভবন নির্মাণ বসবাস করে আসছেন। গত কয়েক মাস ধরে একই গ্রামের আব্দুল হাকিম শেখের ছেলে প্রভাবশালী মিল্লাত শেখ ও টুঙ্গিপাড়া উপজেলার শ্রীরামকান্দি গ্রমের মৃত লুৎফর রহমান শেখের ছেলে ফয়সাল শেখ এই বসত ভিটার ৩৮ শতাংশ জায়গা নিজেদের বলে দাবি করেন।
এরই সূত্র ধরে গত শুক্রবার (৫মে) মিল্লাত শেখ ও ফয়সাল শেখ লোকজন নিয়ে পেয়ারা বেগমের বাড়ির  প্রবেশ পথে ঘর তুলে তাদের যাতায়েতের পথ বন্ধ করে দেয়। এর ফলে গত ৩দিন ধরে ওই পরিবারটির ৯জন সদস্য ঘরবন্দি অবস্থায় রয়েছে। তারা এখন তাদের জরুরী প্রয়োজনে ঘর থেকে বের হতে পারছে না।
পেয়ারা বেগমের ছেলে মিন্টু গাজী (৩৫) বলেন, আমরা আমাদের পৈত্রিক ভিটায় বসবাস করছি। এখানে রয়েছে আমার বাপ দাদার কবর। মিল্লাত শেখ ও ফয়সাল শেখ অবৈধ ভাবে জোর করে আমার এই বাপ দাদার ভিটার ৩৮ শতাংশ জায়গা দখল করে নিয়েছে। এ বিষয়ে আমরা আদালতে মামলা করেছি। আদালত আমাদের পক্ষে রায় দিয়েছে। তারা সেই রায়কে অমান্য করে জোরপূর্বক ঘর তুলে আমাদের যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছে।
পেয়ারা বেগমের পুত্রবধূ মিম আক্তার (২০) বলেন, আমাদের যাতায়াতের পথে ঘর তোলার সময় আমরা বঁাধা দিয়েছিলাম। এই বঁাধা উপেক্ষা করে মিল্লাত শেখ ও ফয়সাল শেখ লোকজন নিয়ে জোর করে ঘর উত্তোলন করে। আমরা বঁাধা দিলে তারা তখন আমাদেরকে মারধর ও জীবননাশের হুমকি দেয়। আমরা এই সমস্যা সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
এ ঘটনায় পেয়ারা বেগম বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
এ বিষয়ে মিল্লাত শেখের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা পেয়ারা বেগম বা তার ছেলে  মিন্টু গাজীর জায়গা দখল করিনি। আমরা গত শুক্রবার আমাদের ক্রয়কৃত জায়গায় ঘর নির্মাণ করেছি।
কোটালীপাড়া থানার ওসি মোঃ জিল্লুর রহমান নবধারা কে বলেন, পেয়ারা বেগমের একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটির তদন্ত করে সত্যতা পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved সর্বস্বত্বঃ দেশ হাসান
Design & Developed By : JM IT SOLUTION